Darjeeling News|| নতুন দার্জিলিং গড়তে চান! পাহাড়ে রাজনীতির মোড় ঘোরাতে সেপ্টেম্বরেই অনীতের নয়া দল ঘোষণা

Spread the love


#দার্জিলিং: পাহাড়ে আরও একটি আঞ্চলিক দলের আবির্ভাব হতে চলেছে। সেপ্টেম্বরের প্রথম সপ্তাহে নয়া রাজনৈতিক দলের অভিষেক হচ্ছে পাহাড়ে। দূরত্বটা ক্রমেই বাড়ছিল। প্রত্যাশামতোই অনীত থাপার নেতৃত্বে নতুন রাজনৈতিক দল জন্ম নেবে পাহাড়ে। নতুন দলের নাম কি? দলীয় পতাকা বা প্রতীকই বা কী হবে? আবির্ভাবের আগে তা খোলসা করতে চাইছেন না অনীত থাপা।

শুক্রবার নতুন রাজনৈতিক দল প্রসঙ্গে মুখ খোলেন অনীত। দার্জিলিংয়ে কেন্দ্রীয় কমিটির সদস্যদের নিয়ে বৈঠক শেষে তিনি বলেন, সেপ্টেম্বরের প্রথম সপ্তাহেই নতুন দলের নাম ঘোষণা করা হবে। পাহাড়ের শান্তি অটুট রাখাই আমাদের লক্ষ্য। দার্জিলিংকে নতুনভাবে গড়তে চাই। সরকারের সঙ্গে সুসম্পর্ক বজায় রেখে চলব আমরা। একটাই শ্লোগান, “নতুন ভাবনা, নতুন বিকাশ!”

Read Also:  যৌন হেনস্থার অভিযোগ নিয়ে কড়া নিয়ম চালু করতে চলেছে বিসিসিআই,আওতায় ক্রিকেটাররা

গুরুংয়ের সঙ্গে একযোগেই রাজনীতি করে আসছিলেন অনীত থাপা। ২০১৭-তে পাহাড়ে গোলমালের পর বিনয় তামাংয়ের সঙ্গে দল ছাড়েন অনীতও। বিনয়পন্থী মোর্চার সাধারণ সম্পাদক ছিলেন। পরবর্তীতে জিটিএ’র চেয়ারম্যানও হন। ভোটের পর রাজ্য জিটিএতে প্রশাসক বসিয়ে দেন। বিধানসভা নির্বাচনে আলাদা করে লড়ে কালিম্পং আসন জিতে নেন। বাকি দুটি কেন্দ্রে গুরুংদের পেছনে ফেলে দু’নম্বরে থামেন বিনয়, অনীতরা। কিন্তু সুর কেটে যায় নির্বাচনের পর। গত ১৫ জুলাই দল ছাড়েন খোদ সভাপতি বিনয় তামাং। দলের ন্যূনতম সদস্যপদ থেকেও ইস্তফা দেন। ক্রমেই গুরুংয়ের সঙ্গে ঘনিষ্ঠতা বাড়তে থাকে বিনয় তামাংয়ের। তখন নিজের জনপ্রিয়তা যাচাই করতে পাহাড়ের বিভিন্ন প্রান্তে ছুটে বেড়ান অনীত। দার্জিলিংয়ে বাড়ি ভাড়া নিয়ে ঘাঁটি গাড়েন। দলের নীচু তলার কর্মীরা পৃথক দল গড়ার দাবি জানিয়ে আসছিলেন। আজ দার্জিলিংয়ে কেন্দ্রীয় কমিটির বৈঠকে সকলেই একসুরে আলাদা দলের পক্ষেই সওয়াল করেন। এর আগে মোর্চা ছেড়ে পৃথক জন আন্দোলন পার্টি তৈরী করেছিলেন হরকা বাহাদুর ছেত্রী। এবারে পরীক্ষা অনীত থাপার।

Read Also:  বলিউডে শোরগোল! বিয়ের পিঁড়িতে এবার একসঙ্গে জ্যাকলিন, রাধিকা, মৃণাল...

যদিও একে বিশেষ গুরুত্ব দিতে নারাজ গুরুংপন্থীরা। দলের সাধারণ সম্পাদক রোশন গিরি বলেন, নতুন দলকে স্বাগত। ক্রমেই বিমল গুরুংয়ের নেতৃত্বে পাহাড়ে শক্তিশালী হচ্ছে দল। প্রতিদিনই দলছাড়ারা যোগ দিতে ভিড় বাড়াচ্ছে। আমাদের দলে কোনও প্রভাবই পড়বে না।

Partha Sarkar 

Published by:Shubhagata Dey

First published:

Related posts:

'বাবুল সুপ্রিয় পলিটিক্যাল ট্যুরিস্ট...' একের পর এক বোমা ফাটালেন দিলীপ ঘোষ
আইপিএল ২০২১: অনুষ্কা শর্মার থেকে কোন অনুপ্রেরণা নিচ্ছেন বিরাট কোহলি
২০০-৪০০ টাকায় বিক্রি হচ্ছে করোনার টিকার 'লাইন'! উত্তরবঙ্গ মেডিক্যালে চাঞ্চল্য
মেকআপ রুমেই বুকের দুধ পাম্প করছেন বিদেশী নায়িকা!অভিনেত্রী যখন মায়ের ভূমিকায়
জড়ো হচ্ছে হাজার হাজার আফগান সেনা, পঞ্জশির থেকেই তালিবানদের পাল্টা মার?
কেন বিজেপি ছাড়লেন, এবার নিজেই ফাঁস করলেন বাবুল সুপ্রিয়
‘তোমাকে সম্পূর্ণভাবে পাই না আমি’..... ছেলে’কে কোলে নিয়েও আক্ষেপ শ্রেয়ার
“Teri Engagement Ho Gayi Mithai To Khila,” Sunny Reveals Family’s Reaction To Vicky-Katrina News
Madan Mitra: প্রিয়তম অভিনেত্রী ত্বরিতার বাড়ি গিয়েও বিতারিত মদন মিত্র! নিজেই জানালেন সে কথা

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *