BJP-তে ‘ফর্মে’ ফিরছেন তথাগত রায়? রাজীবের দলবদলেও বিস্ফোরক ট্যুইট! নিশানায় কে?

Spread the love


#কলকাতা: রাজ্য BJP-তে কি ফের সক্রিয় ভূমিকায় দেখা যাবে তথাগত রায়কে (Tathagata Roy)? রবিবার সকালে বিজেপি রাজ্য সভাপতির সঙ্গে তথাগত রায়ের বৈঠক সেই জল্পনাই উসকে দিল। শুধু তাই নয়, মুরলীধর সেন লেনে রাজ্য দপ্তরে বৈঠক শেষে তথাগত রায় বলেন, “রাজ্যে বিজেপি-র সংগঠন নিয়ে একাধিক পরামর্শ দিলাম সুকান্ত মজুমদারকে। নানা বিষয় নিয়ে আলোচনা হয়েছে।” এই বৈঠকের পরেই তথাগত রায় নজিরবিহীন ভাষায় তোপ দাগেন কৈলাস বিজয়বর্গীয় বিরুদ্ধে। বরাবরই কৈলাস, দিলীপ, অরবিন্দ মেননদের নিশানা করেছেন তথাগত। তবে, তাঁর নিশানায় প্রথম নাম বরাবরই কৈলাসের। এমনকী তৃণমূলত্যাগীদের দলে নেওয়া প্রসঙ্গেও বারবার কৈলাসদেরই নিশানা করেছেন তথাগত। এবার রাজীব বন্দ্যোপাধ্যায়ের (Rajib Banerjee) তৃণমূলে ফেরা প্রসঙ্গেও বিজেপির-র অন্দরে ট্যুইটারে প্রশ্ন তুলে দিলেন তথাগত রায়।

আরও পড়ুন: অভিষেকের হাত ধরেই ত্রিপুরা BJP-তে ভাঙন শুরু, আশিসের যোগদানে আরও বড় জল্পনা

রাজীবের যোগদানের পরই ট্যুইটারে তথাগত লেখেন, ”তৃণমূল-বিজেপি-তৃণমূল দলবদলু (TBTD) মুকুল রায়কে বিজেপি সর্বভারতীয় সহ সভাপতি করেছিল। তৃণমূল-বিজেপি-তৃণমূল দলবদলু রাজীব বন্দ্যোপাধ্যায়কে করা হয়েছিল বিজেপি-র জাতীয় কর্মসমিতির সদস্য। বিজেপি এঁদের এমন পদ দেওয়ার পরও তাঁরা জাহাজ বদল করেছেন এবং তৃণমূলে ফিরে গিয়েছেন। আমাকে কেউ বলতে পারবেন হচ্ছেটা কী? আমি জানি না।” রাজনৈতিক মহলের মতে, রাজীব-মুকুলদের পদ দেওয়া প্রসঙ্গে আদতে বিজেপি নেতৃত্বের দিকেই প্রশ্ন ছুড়ে দিয়েছেন তথাগত।

আগরতলার মঞ্চ থেকে তৃণমূলে ফিরে এসে রাজীব বন্দ্যোপাধ্যায় দাবি করেছেন, তাঁকে ভুল বুঝিয়ে দলবদল করানো হয়েছিল। সেই প্রসঙ্গে অবশ্য তথাগতর কটাক্ষের মুখে পড়েছেন রাজীব। ট্যুইটারে তিনি লিখেছেন, ”নাবালক অথচ মোটা গোঁফ, এরকম পদার্থ আমি বড় একটা দেখিনি। জাদুঘরে রাখা যেতে পারে।”

Read Also:  আঠারো বছরের দাম্পত্যে স্ত্রীর ‘অন্য সম্পর্কের’ কারণেই কি ‘আত্মঘাতী’ স্বামী?

আরও পড়ুন: ‘ঘরে’ ফিরতে কলকাতার বদলে আগরতলা কেন? ‘রহস্য’ ভাঙলেন রাজীব বন্দ্যোপাধ্যায়!

Read Also:  'আফগানিস্তানে প্রশাসন গড়তে তালিবানদের সাহায্য করবে পাকিস্তান', জেনারেল বাজওয়া

প্রসঙ্গত, সম্প্রতি বিজেপি-র জাতীয় কর্মসমিতিতে আমন্ত্রিত সদস্য করা হয়েছিল রাজীব বন্দ্যোপাধ্যায়কে। সেই নিয়েও সুর চড়িয়েছিলেন তথাগত রায়। যে রাজীব কিনা প্রকাশ্যেই বিজেপি বিরোধিতা করছিলেন, প্রকাশ্যে যোগাযোগ রাখছিলেন তৃণমূল নেতাদের সঙ্গে, তাঁকেই গুরুত্বপূর্ণ পদ দেওয়া নিয়ে সরব হয়েছিলেন তিনি। বিজেপি-র প্রাক্তন রাজ্যপাল তথাগত রায় ট্যুইটারে সেই সময় লিখেছিলেন, “রাজীব যখন তৃণমূলে ফেরার তোরজোর চালাচ্ছেন, তখন তাঁর নাম রাখা হয়েছে বিজেপির জাতীয় একজিকিউটিভ কমিটিতে। রাজ্য কমিটিকে জানানোও হয়নি। কার সুপারিশে এমন হল? কী চলছে?”

আরও পড়ুন: ‘কৈলাসকে ঘৃণা করি’, এবার বেনজির মন্তব্য তথাগতর, দলের অন্দরে তীব্র গুঞ্জন

তারও আগে গত ৬ মে বিধানসভা ভোটের ফলপ্রকাশের পরই ট্যুইটারে তথাগত রায় লিখেছিলেন, “কৈলাস, দিলীপ, শিবপ্রকাশ, অরবিন্দ-এই চারমাথা প্রধানমন্ত্রী এবং স্বরাষ্ট্রমন্ত্রীর সম্মান ধুলোয় মিশিয়েছেন। এবং বিশ্বের সবচেয়ে বড় দলের নাম খারাপ করেছেন। হেস্টিংসের শীর্ষে এবং সাততারা হোটেলে বসে তাঁরা তৃণমূলের আবর্জনাদের মধ্যে টিকিট বাঁটোয়ারা করেছেন। এখন দলীয় কর্মীদের তোপ থেকে বাঁচতে তাঁরা সেখানেই বসে আছেন। ভাবছেন এই ঝড় চলে যাবে।” এবার রাজীবের দলবদলের পরও সেই নেতৃত্বের দিকেই প্রশ্ন ছুড়ে দিয়েছেন তথাগত।

Read Also:  'মানিকে মাগে হিতে'-র হিন্দি ভার্শনে কি নোরা ফাতেহির সঙ্গে জুটি বাঁধবেন সিদ্ধার্থ

Related posts:

ঔরঙ্গজেব থেকে যদু ভট্ট, এই রাজবাড়ির পরতে-পরতে ইতিহাস! পুজোয় থাকতেও পারেন...
সুশান্তের মৃত্যুর পরে এই প্রথম! ভাই সৌভিকের সঙ্গে ছবি পোস্ট করে কী লিখলেন রিয়া
ভারত এবং প্রতিবেশী দেশগুলির সঙ্গে সুসম্পর্ক গড়ে তোলাই লক্ষ্য: স্ট্যানিকজাই
Ronaldo vs Villareal : আজ রাতে ভিয়ারিয়ালের চ্যালেঞ্জ নিতে প্রস্তুত রোনাল্ডো
কেন বিজেপি ছাড়লেন, এবার নিজেই ফাঁস করলেন বাবুল সুপ্রিয়
এক গ্রামে তিরিশের বেশি দুর্গাপুজো! খোঁজ মিলল বীরভূমে
বিরল নজির ! বিয়ের পর প্রথম দম্পতি হিসেবে টি২০ বিশ্বকাপ জয় অ্যালিসা-স্টার্কের
অর্জুন তেন্ডুলকরের হোটেলের লকারে তল্লাশি, কী কী উদ্ধার হল?
‘খেলা হবে’ স্লোগানের আজ এক বছর, বাংলার ভোটের স্লোগান এখন দেশজুড়ে বহুল প্রচারিত

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *