Big Ben out : বেন স্টোকসকে বাদ দিয়ে ইংল্যান্ডের টি টোয়েন্টি দল ঘোষণা

Spread the love


#লন্ডন: এমনটা হতে পারে একটা ইঙ্গিত ছিল আগে থেকেই। ইংল্যান্ডের সেরা অলরাউন্ডারকে ছাড়াই টি টোয়েন্টি বিশ্বকাপ খেলতে হবে। বেন স্টোকসকে ছাড়াই টি-টোয়েন্টি বিশ্বকাপের দল ঘোষণা করেছে ইংল্যান্ড। দলে ডাকা হয়েছে ২০১৭ সালে সর্বশেষ ইংল্যান্ডের হয়ে আন্তর্জাতিক ম্যাচ খেলা পেসার টাইমাল মিলসকে। মূল স্কোয়াডে ডাকা হয়েছে ১৫ জনকে, সঙ্গে তিনজনকে রাখা হয়েছে রিজার্ভ হিসেবে। ইংল্যান্ড ও ওয়েলস ক্রিকেট বোর্ড (ইসিবি) এ স্কোয়াডকে বলছে ‘প্রাথমিক’, ‘চূড়ান্ত’ দল ঘোষণা করা হবে আগামীকাল।

বিশ্বকাপের দলে স্টোকসের না থাকার ইঙ্গিত আগেই দিয়েছিলেন প্রধান কোচ ও নির্বাচক ক্রিস সিলভারউড। মানসিক স্বাস্থ্যের কারণ ও আঙুলের চোট থেকে পুরোপুরি সেরে উঠতে ভারতের বিপক্ষে চলতি টেস্ট সিরিজের আগে ক্রিকেট থেকে অনির্দিষ্টকালের বিরতিতে গেছেন স্টোকস। ইসিবি জানিয়েছে, ‘ডারহামের বেন স্টোকসকে দল নির্বাচনের ক্ষেত্রে বিবেচনা করা হয়নি। মানসিক স্বাস্থ্যের কারণে সে এখনও অনির্দিষ্টকালের বিরতিতে।’

Read Also:  'বৃষ্টি হলেও ছাতা মাথায় দিয়ে ভোটটা দেবেন', ভবানীপুরে আর্জি সতর্ক মমতার

আরও পড়ুন – Chahar T20 : বিশ্বকাপের দলে সুযোগ পেয়ে চোখের জল সামলাতে পারেননি এই স্পিনার

মিলস সাম্প্রতিক সময়ে ঘরোয়া টুর্নামেন্টে দারুণ পারফরম্যান্সে দলে এসেছেন। টি-টোয়েন্টি ব্লাস্টে নিজ কাউন্টি সাসেক্সকে সেমিফাইনালে তুলতে সাহায্য করেছেন এই বাঁহাতি পেসার। নতুন সংস্করণের টুর্নামেন্ট দ্য হানড্রেডেও আলো ছড়িয়েছেন সাউদার্ন ব্রেভের হয়ে খেলা এই পেসার, তাঁর দল শেষ পর্যন্ত হয়েছে চ্যাম্পিয়ন। ২০১৬ থেকে ২০১৭ সালের মাঝে ইংল্যান্ডের হয়ে চারটি টি-টোয়েন্টি খেলেছিলেন তিনি।

মিলসের দলে অন্তর্ভুক্তি নিয়ে সিলভারউড বলেছেন, ‘টাইমাল মিলসের জায়গাটা প্রাপ্য। কয়েক বছর ধরেই, বিশেষ করে এ গ্রীষ্মে সে এ পর্যায়ে সফল হওয়ার মতো স্কিল দেখিয়েছে। তার অসাধারণ গতি আছে। যেভাবে সাসেক্স ও সাউদার্ন ব্রেভের সীমিত ওভারের আক্রমণকে নেতৃত্ব দিয়েছে, তাতেই বোঝা যায়, বড় মঞ্চের চাপ নিতে ভালোবাসে সে। সে আমাদের বোলিং বিভাগে বৈচিত্র্য আনবে, এই বড় আন্তর্জাতিক টুর্নামেন্টে তাকে দেখতে মুখিয়ে আছি আমরা।’

Read Also:  Saif Ali Khan reaction: ছেলেদের নাম নিয়ে বারবার বিতর্ক, আর কতদিন চুপ থাকবেন সইফ, এবার মুখ খুললেন ছোটে নবাব

ইংল্যান্ডের পেস আক্রমণে মিলসের সঙ্গে আছেন ডেভিড উইলি, ক্রিস ওকস, মার্ক উড, ক্রিস জর্ডান, স্যাম কারেন। দলে বিশেষজ্ঞ স্পিনার হিসেবে আছেন মঈন আলী ও আদিল রশিদ। রিজার্ভ হিসেবে রাখা হয়েছে পেসার টম কারেন, ব্যাটসম্যান জেমস ভিন্স ও স্পিন বোলিং অলরাউন্ডার লিয়াম ডসনকে। দলে রাখা হয়নি পেসার সাকিব মেহমুদকে। তবে কোচ বলছেন যে দল হাতে আছে তাতেই তিনি খুশি। এই দল চ্যাম্পিয়ন হওয়ার ক্ষমতা রাখে।

টি-টোয়েন্টি বিশ্বকাপে ইংল্যান্ড স্কোয়াড

মরগান (অধিনায়ক), মইন আলি, জনি বেয়ারস্টো, স্যাম বিলিংস, জস বাটলার, স্যাম কারেন, ক্রিস জর্ডান, লিয়াম লিভিংস্টোন, ডেভিড ম্যালান, টাইমাল মিলস, আদিল রশিদ, জেসন রয়, ডেভিড উইলি, ক্রিস ওকস ও মার্ক উড।

রিজার্ভ
টম কারেন, লিয়াম ডসন, জেমস ভিন্স।

Related posts:

‘তোমাকে সম্পূর্ণভাবে পাই না আমি’..... ছেলে’কে কোলে নিয়েও আক্ষেপ শ্রেয়ার
টয়ট্রেন এবার বেসরকারি হাতে, মোদি সরকারের সিদ্ধান্তের বিরুদ্ধে ফুঁসছে পাহাড়!
অনলাইনে তারা মায়ের পুজো দেওয়া নিয়ে চলছে ভুয়ো চক্র, সতর্ক করল মন্দির কমিটি
পঞ্জাবকে হারিয়ে প্লে-অফে পৌঁছল আরসিবি, ক্যাপ্টেন কোহলি কাপের আরও কাছে
ভবানীপুরে রেকর্ড ভোটে জিতুন মমতা, হোম- যজ্ঞ করে পুজো নন্দীগ্রামে
Big Benefits Of Getting Bajaj Allianz Health Insurance
উচ্ছেবাবুর মতো বর আমার একদম পছন্দ নয়: সৌমিতৃষা
Panjshir Vs Taliban in Afghanistan: পঞ্জশিরের প্রতিরোধ, 'সিংহ শাবক' ধরতে শয়ে-শয়ে যোদ্ধা পাঠাচ্ছে তাল...
এই কাজটি না করে দিন শুরুই করেন না পাওলি দাম! মুম্বইয়ে চলছে বিরামহীন শুটিং...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *