২০০-৪০০ টাকায় বিক্রি হচ্ছে করোনার টিকার ‘লাইন’! উত্তরবঙ্গ মেডিক্যালে চাঞ্চল্য

Spread the love

#শিলিগুড়ি: উত্তরবঙ্গ মেডিক্যাল কলেজ ও হাসপাতালে করোনাভাইরাসের ভ্যাকসিনের লাইন (Coronavirus Vaccine Line) বিক্রির অভিযোগ! টিকার কুপন নিয়ে সক্রিয় একশ্রেণীর দালাল চক্র। চলছে লাইন বিক্রির কালোবাজারি! অভিযোগ তুললেন লাইনে দাঁড়ানো টিকাগ্রহীতারা। শুক্রবার এ নিয়ে বিক্ষোভও দেখান তাঁরা। দিনের পর দিন লাইনে দাঁড়িয়েও মিলছে না কোভিড প্রতিষেধক টিকা। রাতের পর রাত জেগেও মেলেনি টিকা। এর জেরে সমস্যায় পড়তে হচ্ছে বলে দাবি তাঁদের।

সবচেয়ে বেশি সমস্যায় পড়েছেন পরিচারিকার কাজে যুক্তরা। কেননা টিকা ছাড়া কোনও বাড়িতেই কাজে যোগ দিতে দেওয়া হচ্ছে না। কাজ হারানোর আশঙ্কায় ভুগছেন সন্ধ্যা রায়, গীতা রায়েরা। তাঁদের অভিযোগ, ২০০-৪০০ টাকায় বিক্রি হচ্ছে টিকার লাইন। টাকার বিনিময়ে মিলছে লাইনে দাঁড়ানোর কুপন। লাইনে না দাঁড়ালেও সহজেই মিলছে ভ্যাকসিন। অথচ তাঁরা দিনের পর দিন বাড়ির সব কাজ ফেলে লাইনে দাঁড়াচ্ছেন। কেউ রাত তিনটে থেকে তো কেউ আবার আগের দিন দুপুর থেকে। কিন্তু টিকা না পেয়েই ফিরে যেতে হচ্ছে তাঁদের। কার্যত ভ্যাকসিন নিয়ে হয়রানির শিকার হতে হচ্ছে দিনের পর দিন। তার ওপর যখন দেখছেন লাইনে না দাঁড়িয়েও টিকামিলছে, তখনই ক্ষোভ দেখা দিচ্ছে।

Read Also:  Bangla News | Crorepati in Lottery: লটারি কেটে কোটিপতি বিজয়, তার পর নতুন হিরোকে নিয়ে গ্রামে যা কাণ্ড!

পুলিশ থাকছে। তবুও কী ভাবে হচ্ছে এই কালোবাজারি? কারা জড়িত? উঠছে প্রশ্ন। শুক্রবার অন্যদিনের মতোই ২০০ জনকে টিকা দেওয়া হয় মেডিক্যালে। তারপরও লাইনে দাঁড়িয়েছিলেন কয়েকশো গ্রহীতা। টিকা না পেয়েই হতাশায় ক্ষোভ উগড়ে দিয়েছেন অনেকে। অবিলম্বে প্রশাসনিক হস্তক্ষেপ দাবি করেছেন তাঁরা।

Read Also:  Viral|| শিম্পাঞ্জির সঙ্গে উত্তাল প্রেম! মহিলার চিড়িয়াখানায় প্রবেশে নিষেধাজ্ঞা কর্তৃপক্ষের, ভাইরাল...

এ নিয়ে মেডিক্যাল কলেজের ডিন ডঃ সন্দীপ সেনগুপ্ত জানান, ‘এখনও পর্যন্ত কোনও মৌখিক বা লিখিত অভিযোগ পাইনি। পেলে দ্রুত তদন্ত করে যথাযথ ব্যবস্থা নেওয়া হবে। কোনও ভাবেই টিকা নিয়ে কালোবাজারি করতে দেওয়া হবে না। সাধারণ মানুষেরা হন্যে হয়ে টিকার জন্যে যখন ছুটছেন, রাত জাগছেন, তখন এই ধরনের অভিযোগ ওঠা কোনও ভাবেই বরদাস্ত করা হবে না। সরকারি নিয়ম মেনেই চলবে টিকাকরণ কর্মসূচী। কাল ও পরশু টিকাকেন্দ্র বন্ধ থাকবে। সোমবার ফের টিকা দেওয়া হবে মেডিক্যালে।’

Related posts:

আজও কি বৃষ্টি হবে ? পুজোয় ঠাকুর দেখতে বেরনোর আগে জেনে নিন আবহাওয়ার পূর্বাভাস
বলিউডে শোরগোল! বিয়ের পিঁড়িতে এবার একসঙ্গে জ্যাকলিন, রাধিকা, মৃণাল...
কেন বিজেপি ছাড়লেন, এবার নিজেই ফাঁস করলেন বাবুল সুপ্রিয়
পঞ্জাবকে হারিয়ে প্লে-অফে পৌঁছল আরসিবি, ক্যাপ্টেন কোহলি কাপের আরও কাছে
‘তোমাকে সম্পূর্ণভাবে পাই না আমি’..... ছেলে’কে কোলে নিয়েও আক্ষেপ শ্রেয়ার
শিল্পই হয়ে উঠবে মাধ্যম! এবার টেলিভিশনে মন সারানোর মন্ত্র দেবেন ঋতুপর্ণা
পথের কারণেই বেহাল পরিবহণ, উত্তরবঙ্গ যেতে কালঘাম! কবে কমবে যন্ত্রণা?
আফগানিস্তানে আটকে বোনের স্বামী! ৯-১০ দিন কোনও খোঁজ নেই, উদ্বেগে টেলি অভিনেত্রী
এই কাজটি না করে দিন শুরুই করেন না পাওলি দাম! মুম্বইয়ে চলছে বিরামহীন শুটিং...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *