মহানগরের পুরভোটে তৃণমূলের প্রার্থী-চমক, লড়াইয়ে ৬ বিধায়ক-১ সাংসদ!

Spread the love


#কলকাতা: কলকাতা পুরসভার ভোটের নির্ঘণ্ট প্রকাশ হওয়ার পর থেকেই তৃণমূলের প্রার্থীতালিকার দিকেই নজর ছিল সকলের। তৃণমূলের পুরভোটের প্রার্থীতালিকাতেও কি ‘এক ব্যক্তি এক পদ’ নীতি মানা হবে? তবে মানুষের বিশ্বাস ও কাজকে গুরুত্ব দিয়েই শাসকদলের প্রার্থীতালিকায় এদিন রাখা হয়েছে চমক (KMC Election 2021 | TMC 6 MLA Candidate)। কারণ পুরভোটে লড়বেন রাজ্যের ছয় বিধায়ক এবং এক সাংসদও (KMC Election 2021 | TMC 6 MLA Candidate)। সূত্রের খবর, মমতা বন্দ্যোপাধ্যায় নিজেই এই ছয় বিধায়ক ও এক সাংসদের নাম প্রার্থী হিসেবে বাছাই করেছেন। (KMC Election 2021 | TMC 6 MLA Candidate)

প্রার্থী তালিকা অনুযায়ী, পুরভোটে লড়বেন বিদায়ী মেয়র ফিরহাদ হাকিম, দেবাশিস কুমার, অতীন ঘোষ ও দেবব্রত মজুমদার। এঁরা প্রত্যেকেই ২১-য়ের ভোটে বিধায়ক নির্বাচিত হয়েছেন। এবার এই চারজনকে প্রার্থী করা ছাড়াও আরও দু’জন দলীয় বিধায়ককে কাউন্সিলর ভোটের লড়াইয়ে নামিয়েছে তৃণমূল। তাঁরা হলেন পরেশ পাল, রত্না চট্টোপাধ্যায়। এছাড়াও পুরভোটে লড়াই করবেন দক্ষিণ কলকাতার সাংসদ মালা রায়। তবে এক ব্যক্তি, এক পদের নীতিতে পরবর্তীতে তাঁরা কোন পদে থাকবেন তা অবশ্য সময় বলবে।

Read Also:  শীতকালের নানা সমস্যা দূরে রাখতে চাই দুধ-হলুদের জাদু পানীয়!

আরও পড়ুন: মমতার ম্যারাথন বৈঠক, কলকাতার প্রার্থী তালিকা ঘোষণা TMC-র! জায়গা পেলেন ফিরহাদও

তৃণমূলের এবারের প্রার্থীতালিকায় প্রচুর নতুন মুখকেও জায়গা দেওয়া হচ্ছে। এরই সঙ্গে রয়েছে পুরনোদের উপর আস্থাও। প্রার্থীতালিকায় ১ নম্বর ওয়ার্ডে কার্তিক মান্না, ২ নম্বরে শান্তনু সেনের স্ত্রী কাকলি সেন, ৪৮ নম্বর ওয়ার্ডে বিশ্বরূপ দে, ৯৮ নম্বর ওয়ার্ডে অরূপ চক্রবর্তী, ৯১ নম্বর ওয়ার্ডে বৈশ্বানর চট্টোপাধ্যায়, ১০৯ নম্বরে অনন্যা বন্দ্যোপাধ্যায়, ৩৩ নম্বর ওয়ার্ডে পবিত্র বিশ্বাসের স্ত্রী চিনু বিশ্বাস, ১০৩-এ সুকান্ত দাস, ৮৬ নম্বর ওয়ার্ডে চন্দ্রিমা ভট্টাচার্যের ছেলে সৌরভ বসু, ৭৩ নম্বর ওয়ার্ডে কাজরী বন্দ্যোপাধ্যায় প্রার্থী হয়েছেন।

Read Also:  ভবানীপুরে রেকর্ড ভোটে জিতুন মমতা, হোম- যজ্ঞ করে পুজো নন্দীগ্রামে

আরও পড়ুন: একঝাঁক তরুণ মুখ, তৃণমূলের প্রার্থী তালিকায় মন্ত্রী-বিধায়কদের সন্তানরাও

এছাড়াও বালিগঞ্জে দেবাশিস কুমার, রাসবিহারীতে মালা রায়, মানিকতলায় অতীন ঘোষ, ভবানীপুরে ফিরহাদ হাকিম, টালিগঞ্জে দেবব্রত মজুমদার প্রার্থী হয়েছেন। শুক্রবার তৃণমূল প্রার্থী তালিকা ঘোষণা করার আগে কালীঘাটে দলনেত্রীর বাড়িতে দীর্ঘ বৈঠক করেন তৃণমূলের শীর্ষ নেতৃত্ব। সেখানে মমতা ছাড়াও ছিলেন দলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়, ভোট কৌশলী প্রশান্ত কিশোর, এ ছাড়া দলের শীর্ষ নেতা পার্থ চট্টোপাধ্যায়, সুদীপ বন্দ্যোপাধ্যায়রাও। বৈঠক শেষে কালীঘাটেই সাংবাদিক বৈঠক করে দলের প্রার্থী তালিকা ঘোষণা করার কথা জানান পার্থ এবং সুদীপ। পার্থ জানান, ১৪৪ টি ওয়ার্ডেই প্রার্থী তালিকা ঘোষণা করা হয়েছে।

Read Also:  Darjeeling News|| নতুন দার্জিলিং গড়তে চান! পাহাড়ে রাজনীতির মোড় ঘোরাতে সেপ্টেম্বরেই অনীতের নয়া দল ঘোষণা

Write To Get Paid

Biography

Related posts:

কু-ঝিক-ঝিক! এ বার পাকদণ্ডি বেয়ে হিমকন্যায় দার্জিলিং থেকে কার্সিয়ং
একলাফে কমল 'শ্রীময়ী'-র রেটিং! টিআরপি যুদ্ধে এসপ্তাহে সেরা তিন ধারাবাহিক কী
বিরাটের রেকর্ড ভাঙলেন, টি টোয়েন্টি ফরম্যাটে এখন শীর্ষ আসন মার্টিন গাপটিলের
দেশদ্রোহিতার ব্যাখ্যা নেই কেন্দ্রীয় সরকারের কাছে
Ukrainian Plane Hijacked: কাবুলে অপহৃত ইউক্রেনের বিমান ! উড়িয়ে নিয়ে যাওয়া হল ইরানে
ফের সুটকেস-রহস্য ঝাড়গ্রামে, বারবার কে ঘটাচ্ছে এমন? হন্যে হয়ে খুঁজছে পুলিশ
সাপকে জড়িয়ে ধরে চুমু দিচ্ছেন তরুণী ! সুপার ভাইরাল ভিডিও
অধিনায়ক রোহিত, বিশ্রামে কোহলি, বুমরারা! নিউজিল্যান্ড সিরিজ থেকে বাদ হার্দি
লাভ কোথায়! কালীপুজোর আগেও ধুঁকছেন বীরভূমের শোলা শিল্পীরা

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *