টিকা নিয়ে দুর্ভোগ বাড়ছে শিলিগুড়িতে, নকশালবাড়িতে ব্যাপক ক্ষোভ, চলল ধাক্কাধাক্কিও

Spread the love


শিলিগুড়ি : টিকা নিয়ে দুর্ভোগ যেন কেটেও কাটছে না শিলিগুড়িতে (Siliguri) । প্রতিদিনই টিকাকেন্দ্রে গণ্ডগোল ৷ মূলত একটাই অভিযোগ, দিনের পর দিন লাইনে দাঁড়িয়েও মিলছে না টিকা (Vaccination) । রাতভর জেগে দাঁড়িয়েও ফিরতে হচ্ছে হতাশ হয়ে । আজ খড়িবাড়ি তো কাল নকশালবাড়ি । এ যেন নিত্যদিনের রুটিন হয়ে দাঁড়িয়েছে । সোমবার ফের টিকা নিয়ে ভোগান্তির শিকার সাধারণ মানুষ । এ বার ঘটনাস্থল স্বাস্থ্য দপ্তরের নকশালবাড়ির রথখোলা সাব সেন্টার । অভিযোগ, ঘন্টার পর ঘন্টা রাত জেগে লাইনে দাঁড়ানোর পর কর্তৃপক্ষ বলছে টিকা মিলবে না । এ নিয়েই শুরু উত্তেজনা ।

নকশালবাড়ি ব্লকের বিভিন্ন প্রান্ত থেকে মহিলারা এসে লাইনে দাঁড়ান । আসেন লাগোয়া জেলা উত্তরদিনাজপুরের ইসলামপুর থেকেও । কিন্তু সকাল হতেই কর্তৃপক্ষ ঘোষণা করে সোমবার সাব সেন্টার লাগোয়া এলাকার বাসিন্দাদেরই টিকা দেওয়া হবে । এরপরই উত্তেজনা ছড়ায় । লাইন তখন ভিড় থিকথিক করছে । এক জনের ঘাড়ে অন্যজনে নিঃশ্বাস ফেলছেন ভ্যাকসিনের জন্যে । অনেকেই নাক এবং মুখ ঢাকেননি মাস্কে। দূরত্ববিধির বালাই নেই । বরং,  সংক্রমণ ছড়ানোর আশঙ্কায় বাসিন্দারা । প্রকাশ্যেই ক্ষোভ উগড়ে দেন টিকা গ্রহীতারা। চলে ধাক্কাধাক্কি। যার জেরে কাঠের একটি বোর্ড ভেঙে পড়ে জখম হন এক আশা স্বাস্থ্যকর্মী। তাঁর মাথায় দুটি সেলাইও পড়েছে। অন্য এলাকা থেকে আসা গ্রহীতাদের মাইকিং করে সরিয়ে দেয় প্রশাসন।

Read Also:  সাড়ে ৭ লক্ষ টাকা বোনাস? সংস্থার কর্মীদের দুর্দান্ত 'সারপ্রাইজ' দিলেন বস!

এদিকে শিলিগুড়িতে টিকা নিয়ে শাসক দলের বিরুদ্ধে দুর্নীতির অভিযোগ তুলে সরব হন বিজেপি বিধায়ক শঙ্কর ঘোষ। তিনি বলেন, ‘‘শহর ও লাগোয়া এলাকায় সব টিকাকেন্দ্রেরই দখল নিয়েছে তৃণমূল। তাদের নেতারাই লাইন ঠিক করাচ্ছে, কুপন বিলি করছে পছন্দের লোকেদের ।’’ এ নিয়ে কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রীর কাছে নালিশ জানাবেন বলে বলেন।

Read Also:  "যে সিস্টেমে দল চলছে..." পুরভোটে প্রার্থী নিয়ে বড় ঘোষণা দিলীপের...

অন্যদিকে টিকা নিয়ে ভোগান্তি দূর করতে এ বার মোবাইল ভ্যান পরিষেবা চালু করছে পুরসভা । শহরে দুটি ভ্যান ঘুরবে । পাশাপাশি নির্বিঘ্নে টিকাকরণ প্রক্রিয়া সম্পন্ন করতে তিন দিন আগে কুপন বিলি করা হবে বলেও জানান পুর প্রশাসক গৌতম দেব। তিনি এও জানান, চলতি মাসের মধ্যেই পুর এলাকার ১৮ঊর্ধ্ব সকলের প্রথম ডোজ সম্পন্ন করার টার্গেট নেওয়া হয়েছে। ১১ সেপ্টেম্বর থেকে এই প্রক্রিয়া শুরু হবে।

Related posts:

ট্রেনের হকারদের সঙ্গে ইউটিউবারদের তুলনা! অঞ্জন দত্তকে পাল্টা দিলেন ঝিলাম
সতর্ক থাকুন, বাংলার করোনা পরিস্থিতি কিন্তু এখনও যথেষ্ট দুশ্চিন্তার!
কু-ঝিক-ঝিক! এ বার পাকদণ্ডি বেয়ে হিমকন্যায় দার্জিলিং থেকে কার্সিয়ং
এই কাজটি না করে দিন শুরুই করেন না পাওলি দাম! মুম্বইয়ে চলছে বিরামহীন শুটিং...
‘‌স্পেশাল’‌ তকমা ফেলে পুরোনো ফর্মে ফিরছে ভারতীয় রেল, কেমন হবে সফর খরচ
'যশের সঙ্গে নুসরতের প্রেমের গুঞ্জনে আমার মন ভেঙেছে! যশ তো শুধুই আমার'...
বেতনের টাকা থেকেই চলে সমাজসেবা, বীরভূমের লেডি কনস্টেবল যেন 'মসিহা'
Duare Sarkar: ১০-২০ টাকা দিলেই লক্ষ্মীর ভাণ্ডারের ফর্ম, হাতেনাতে যুবককে ধরলেন গৌতম দেব! 
কলকাতা-সহ এই জেলাগুলিতে বাড়ছে পজিটিভিটি রেট, পুজো শেষ হতেই দুয়ারে করোনার ঘা!

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *