উত্তরে বহু প্রশ্ন বিজেপির অন্দরে, শুভেন্দুর না যাওয়া ও ৫ বিধায়কের অনুপস্থিতি…

Spread the love


#শিলিগুড়ি: সামনে বলা হচ্ছে, উত্তরবঙ্গের উন্নয়ন নিয়ে রুট ম্যাপ তৈরি করতে বৈঠক। কিন্তু দলের অন্দরের একাংশের দাবি, ভাঙন আটকাতে দলের বিধায়ক-সাংসদদের নিয়ে বৈঠক। পরপর দুদিন দুই বিজেপি বিধায়ক নাম লিখিয়েছেন তৃণমূলে। এরপরই বিজেপির অন্দরে রীতিমতো শোরগোল পড়ে গিয়েছে। এই পরিস্থিতিতে শক্তি ধরে রাখা উত্তরবঙ্গে সংগঠন ধরে রাখতে বৈঠকে বসল বিজেপি। বুধবার শিলিগুড়ির একটি বেসরকারি ভবনে উত্তরবঙ্গের সব বিধায়ক ও সাংসদদের নিয়ে বৈঠকে বসেন বিজেপি নেতৃত্ব। সেখানে উপস্থিত ছিলেন অমিতাভ চক্রবর্তী, জন বার্লা, রাজু বিস্তার মতো নেতারা। কিন্তু হঠৎ করেই সেই বৈঠকে অনুপস্থিত দলের ৫ বিধায়ক। গঙ্গারামপুরের বিধায়ক সত্যেন রায়, হবিবপুরের দলীয় বিধায়ক জোয়েল মুর্মু, পুরাতন মালদার বিধায়ক গোপাল সাহা, কুমারগ্রামের বিধায়ক মনোজ ওঁরাও ও বালুরঘাটের বিধায়ক অশোক লাহিড়ি বৈঠকে আসেননি বলেই খবর। এদের মধ্যে অশোক লাহিড়ি জরুরি কাজে দিল্লিতে থাকায় বৈঠকে যোগ দিতে পারেননি বলে জানা গিয়েছে। আবার গঙ্গারামপুরের বিধায়ক সত্যেন রায় নিজেকে অসুস্থ দাবি করে দলের কাছে নিজের শারীরিক অসুস্থতার নথিও পাঠিয়েছেন বলে জানা গিয়েছে। বাকিদের তরফে এখনও কিছু প্রকাশ্যে আনা হয়নি। এই পরিস্থিতিতে একঝাঁক বিধায়কের অনুপস্থিতি ‘স্বস্তির’ উত্তরবঙ্গেও বেশ কিছুটা চাপ বাড়াল গেরুয়া শিবিরের।

Read Also:  ‘তোমাকে সম্পূর্ণভাবে পাই না আমি’..... ছেলে’কে কোলে নিয়েও আক্ষেপ শ্রেয়ার

যদিও বিজেপির দাবি, উত্তরবঙ্গে কেন্দ্রীয় উন্নয়নমূলক প্রকল্পের যথাযথ রূপায়ণ নিয়েই এই বৈঠক। কারণ লোকসভা নির্বাচনের পর থেকেই দলীয় সাংসদদের ভূমিকা নিয়ে প্রশ্ন উঠেছে উত্তরে। এবার বিধানসভা নির্বাচনেও উত্তরবঙ্গে ভালো সংখ্যায় বিজেপি বিধায়ক জিতেছেন। কিন্তু লোকসভার ভালো ফল ধরে রাখতে পারেনি বিজেপি।

Read Also:  কেন বিজেপি ছাড়লেন, এবার নিজেই ফাঁস করলেন বাবুল সুপ্রিয়

বস্তুত বিষ্ণুপুরের বিজেপি বিধায়ক তন্ময় ঘোষ ও বাগদার বিধায়ক বিশ্বজিৎ দাসের দলবদলের জেরে বনগাঁ, বাঁকুড়ায় দলে ভাঙনের আশঙ্কা করছে বিজেপি। তাই তড়িঘড়ি সাধারণ সম্পাদক অমিতাভ চক্রবর্তী ও দিলীপ ঘোষের (Dilip Ghosh) সঙ্গে আলোচনা করে আজই বনগাঁ যাচ্ছেন শুভেন্দু অধিকারী (Suvendu Adhikari)। লক্ষ্য় একটাই, বিশ্বজিতের হাত ঘরে তৃণমূলে যোগদানের স্রোত আটকানো। অথচ শুভেন্দুর যাওয়ার কথা ছিল উত্তরবঙ্গে। সেখানে বৈঠক করার কথা ছিল ২৯ জন বিধায়কের সঙ্গে। কিন্তু বিশ্বজিত ও তন্ময়ের দলবদলে চাপে পড়েছেন রাজ্য বিজেপি নেতারা। সেই কারণেই সফরসূচি বদল করছেন শুভেন্দু অধিকারী। কিন্তু এরই মধ্যে উত্তরবঙ্গেও বেশ কয়েকজন বিধায়কের অনুপস্থিতি নতুন করে চিন্তা বাড়াল গেরুয়া শিবিরের।

Published by:Suman Biswas

First published:

Read Also:  কোনও ক্রিকেটারকেই রিটেন করছে না প্রীতির পঞ্জাব, লখনউয়ের পথে কে এল রাহুল

Related posts:

১৬ নভেম্বর থেকে খুলছে স্কুল কলেজ, কতটা খুশি বীরভূমের পড়ুয়া ও শিক্ষকরা?
টয়ট্রেন এবার বেসরকারি হাতে, মোদি সরকারের সিদ্ধান্তের বিরুদ্ধে ফুঁসছে পাহাড়!
ট্রেনের হকারদের সঙ্গে ইউটিউবারদের তুলনা! অঞ্জন দত্তকে পাল্টা দিলেন ঝিলাম
কোনও ক্রিকেটারকেই রিটেন করছে না প্রীতির পঞ্জাব, লখনউয়ের পথে কে এল রাহুল
Bengali News| Birbhum Police: করোনাকালে বেড়েছে চুরি-ছিনতাই, পাল্লা দিয়ে চোর পাকড়াও বীরভূম পুলিশের...
বাউন্ডারি মারলেন শুভমান আর গ্যালারি চেঁচাল সচিন-সচিন, কেস কি? ভাইরাল ভিডিও
মৃৎশিল্পীদের হাতে কাজ কম, এবারও কি দুর্গাপুজো-এ থাকবে না চমক?
'সাতশো প্রাণ গিয়েছে...,' মোদিকে খোলা চিঠি লিখে বিজেপি-র অস্বস্তি বাড়ালেন বরুণ
গুলির নিশানায় শিক্ষক! শ্রীনগরে স্কুলে ঢুকে গুলিবর্ষণ জঙ্গিদের, রক্তাক্ত কাশ্মীর!

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *