আমেরিকায় বহুমূল্যে বিকোচ্ছে নিমের দাঁতন! চাহিদা মেটাতে হিমসিম অনলাইন সংস্থাগুলি

Spread the love


#ওয়াশিংটন: মার্কিন মুলুকে বহু মূল্য বিক্রি হচ্ছে নিমের দাঁতন (neem chew stick in America) ৷ সুপার মার্কেট থেকে অনলাইনে (Online sale of Neem Chew stick)  হুমড়ি খেয়ে লোকে কিনছেন নিমের ডাল এবং তাও অনেক টাকা ব্যায় করে! ভারতে বসে এই ঘটনার কথা শুনলে অনেকেই অবাক হবেন৷ কারণ দেশে খুবই সস্তায় বা বিনামূল্যেও (online neem chew stick at high price)  মেলে এই নিমের দাঁতন৷ বিশেষ করে গ্রামের দিকে নিমের গাছ থেকে ডাল ভেঙে নিয়ে দাঁত ঘঁষতে দেখা যায় বহু মানুষকে৷ তারা হয়ত কখনও কল্পনা করতেও পারবেন না, অনলাইনে এই নিমের ডাল অর্ডার করার কথা৷ আর সেটাই হচ্ছে আমেরিকায়৷ সুন্দর করে সাজিয়ে-গুছিয়ে, প্যাক করে বাজারজাত ভাবে প্রস্তুত করা হচ্ছে এই দাঁতন৷ তারপর বিক্রি হচ্ছে অনেকটাই বেশি দামে! স্বাভাবিক ভাবেই, বিক্রেতারা প্রচুর লাভ করছেন এই ব্যবসায়৷

আরও পড়ুন World Most Unsafe City: বিশ্বের সবথেকে বিপজ্জনক শহরগুলির মধ্যে রয়েছে ভারতের এই দুটি গুরুত্বপূর্ণ শহরও!

একই রকমভাবে অনলাইন ঘুটে (Dung cake Online sale)) বিক্রি অনেকের নজর কেড়েছিল৷ বা বিদেশে খাটিয়া বিক্রিতেও বেশ অবাক হন অনেকে৷ কারণ অনেক শহরবাসীর মনে হয়েছিল যে, যে সব বস্তুর ব্যবহার গ্রামের দিকে দেখা যায়, তা বিদেশে কিসের জন্য বিক্রি হচ্ছে! আর শুধু বিক্রিই হচ্ছে না হাজার হাজার টাকা দিয়ে কিনছেন তারা! এবার জানা গেল যে আমেরিকার মতো দেশে নিমের দাঁতনের (Neem Chew stick sold at Rs 1800 in USA) একটি বান্ডিল প্রায় ১৮শো টাকায় (২৫ ডলার) অনলাইনে বিক্রি হচ্ছে। এমনভাবে এর ব্র্যান্ডিং করা হচ্ছে যাতে বলা হচ্ছে এর বৈজ্ঞানিক গুণাবলী৷ ফলে বহু বিদেশীও (foreigner use neem chew stick to brush teeth) ঝুঁকছেন এর দিকে৷ আর এতেই কোম্পানিগুলি এর থেকে প্রচুর মুনাফা অর্জন করছে।

Read Also:  দয়া করে ওঁকে ছেলের সঙ্গে দেখা করতে দিন! জেলে ঢোকার আগেও ভিড়ে নাজেহাল শাহরুখ

নিমের ডাল অনলাইনে বিক্রি নিমের ডাল অনলাইনে বিক্রি

আমেরিকাবাসী মধ্যে নিমের দাঁতন খুব বিখ্যাত হয়ে উঠছে। ভারতীয়রা যখন বৈদ্যুতিক ব্রাশ পছন্দ করছেন তখন বিদেশীরা ভারতের প্রাচীন বিষয়গুলির দিকে নজর দিচ্ছেন। নিমের দাঁতন সেখানকার মানুষের মধ্যে বিখ্যাত হয়ে উঠছে। নিমের অনেক ঔষধি গুণ রয়েছে (Medicinal value to neem)। এর রস দাঁতের অনেক উপকার করে (Neem Chew Stick health benefit)। নিমের দাঁতন অনেক ওয়েবসাইটে পাওয়া যায়। নিম ট্রি ফার্মস নামে একটি ওয়েবসাইট ১৮০০ টাকায় এই নিম-কাঠি বিক্রি করছে। এটিতে নিমের গুণাবলী বলে ব্র্যান্ডিং করা হচ্ছে। নিম গাছ এবং ডালপালা শুকানোর পর তাদের প্যাক করে বিক্রি করা হচ্ছে।

Read Also:  বনি কাপুরকে মাস্ক খুলতে বলায় ছবিশিকারিকে 'শিক্ষা' দিলেন মেয়ে জাহ্নবী! দেখুন

ওয়েবসাইটটি লক্ষ্য করে দেখা গিয়েছে যে এর প্রচুর চাহিদা রয়েছে ( Online High demand of Neem Chew stick। লোকেরা তাদের নিজস্ব প্রয়োজন অনুযায়ী দাঁতুনের অর্ডার করছে। প্যাকেট থেকে বার করার পর এই দাঁতন তিন মাস ব্যবহারযোগ্য থাকবে বলে জানানো হচ্ছে। এর পাশাপাশি, সেগুলি সংরক্ষণ করার নির্দেশও দেওয়া হয়েছে (Neem Chew Stick proper packaging) । কাগজে মোড়ানো এই দাঁতনগুলো ফ্রিজে সংরক্ষণ করা যেতে পারে। প্রায় ৬ ইঞ্চি লম্বা দাঁতুনের সব থেকে বেশি চাহিদা নজরে এসেছে।

নিমের ডাল অনলাইনে বিক্রি নিমের ডাল অনলাইনে বিক্রি

আমাজনের ওয়েবসাইটেও নিম দাঁতুন বিক্রি হচ্ছে (Neem Chew Stick in Amazon)। যদি এটি মার্কিন যুক্তরাষ্ট্রে আমাজন থেকে অর্ডার করা হয়, তবে এর দাম প্রায় ৮০০ টাকা পড়বে। এর মধ্যে থাকছে একশটি দাঁতুনের দুটি প্যাক। তবে যদি ভারতের অ্যামজন অর্থা অ্যামাজন ডট কো ডট ইন থেকে এটি অর্ডার করেন, তাহলে এটি আপনাকে প্রায় সাড়ে বারোশ টাকায় পৌঁছে দেওয়া হবে। এমন ধরণের জিনিষের বিক্রিতে স্বাভাবিকভাবেই অবাক হচ্ছেন অনেকে৷

Read Also:  Bardhaman news: সত্যিই কি মাটিতে পোঁতা মহিলার দেহ? মা-কে ছেলের খুনের কারণ শুনে অবাক গ্রামবাসী

Write To Get Paid

Related posts:

অজয়ের বাঁধ ভেঙে বানভাসি বর্ধমানের বিস্তীর্ণ এলাকা, দুর্গতদের পাশে অরূপ বিশ্বাস
সতর্ক থাকুন, বাংলার করোনা পরিস্থিতি কিন্তু এখনও যথেষ্ট দুশ্চিন্তার!
BJP-র কর্মসমিতি বৈঠকে বাংলার 'হিংসা' ইস্যু, মোকাবিলায় বড় সিদ্ধান্ত নাড্ডা-শাহদের
Duare Sarkar: ১০-২০ টাকা দিলেই লক্ষ্মীর ভাণ্ডারের ফর্ম, হাতেনাতে যুবককে ধরলেন গৌতম দেব! 
অনলাইনে তারা মায়ের পুজো দেওয়া নিয়ে চলছে ভুয়ো চক্র, সতর্ক করল মন্দির কমিটি
সিংহের মুখে পাঁচ বছরের সন্তান, খালি হাতেই ঝাঁপিয়ে পড়লেন মা! জয় হল মাতৃশক্তির
করোনাকালে পুজোর আগে করুণ অবস্থা বীরভূমের শোলা শিল্পীদের
কলকাতায় প্রাথমিক শিক্ষক নিয়োগে জালিয়াতির পর্দাফাঁস,পর্ষদের নামে ভুয়ো কললেটার
বনি কাপুরকে মাস্ক খুলতে বলায় ছবিশিকারিকে 'শিক্ষা' দিলেন মেয়ে জাহ্নবী! দেখুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *