আজ ভিজবে কলকাতা? অক্ষরেখার পরিবর্তনে উত্তরে বৃষ্টিতে রাশ, রইল আবহাওয়ার পূর্বাভাস

Spread the love

#কলকাতা: আগামী ২৪ ঘণ্টায় কলকাতাসহ দক্ষিণবঙ্গের জেলাগুলিতে বৃষ্টিপাতের পরিমাণ বাড়বে। শনিবার দক্ষিণবঙ্গের সব জেলাতেই আকাশ মেঘলা থাকবে বলে জানিয়েছে আলিপুর আবহাওয়া দফতর (Alipur Weather Office)। হালকা থেকে মাঝারি বৃষ্টিপাতের সম্ভাবনা )West Bengal Weather News) রয়েছে দক্ষিণবঙ্গের সব জেলায়। তবে আগামী ৪৮ ঘণ্টায় দক্ষিণবঙ্গের তিন জেলায় ভারী বৃষ্টিপাতের সম্ভাবনা (Rain Forecast) রয়েছে। রবিবার বর্ধমান, পশ্চিম মেদিনীপুর ও দক্ষিণ ২৪ পরগনাতে ভারী বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে।

আগামী ২৪ ঘণ্টায় কলকাতায় আকাশ আংশিক মেঘলা থাকবে। বিক্ষিপ্তভাবে হালকা থেকে মাঝারি বৃষ্টিপাতের সম্ভাবনা (West Bengal Weather News) রয়েছে শহর কলকাতা ও আশেপাশে। এদিন কলকাতায় দিনের সর্বোচ্চ তাপমাত্রা ৩২ ডিগ্রি ও সর্বনিম্ন তাপমাত্রা ২৬ ডিগ্রি সেলসিয়াসের কাছাকাছি থাকার সম্ভাবনা রয়েছে।

Read Also:  পথের কারণেই বেহাল পরিবহণ, উত্তরবঙ্গ যেতে কালঘাম! কবে কমবে যন্ত্রণা?

আলিপুর আবহাওয়া দফতর (Alipur Weather Office) জানিয়েছে, গত কয়েকদিনে কলকাতার তাপমাত্রা বৃদ্ধি পেয়েছিল তা এবার কমবে। গত ২৪ ঘণ্টায় কলকাতা দিনের সর্বোচ্চ তাপমাত্রা ছিল ৩১ ডিগ্রি সেলসিয়াস৷ স্বাভাবিকের থেকে ১ ডিগ্রি কম। সর্বনিম্ন তাপমাত্রা ছিল ২৫.৫ ডিগ্রি সেলসিয়াস৷ স্বাভাবিকের থেকে ১ ডিগ্রি কম। বাতাসে জলীয়বাষ্পের পরিমাণ ছিল সর্বোচ্চ ৯৮%। গত ২৪ ঘণ্টায় কলকাতায় বৃষ্টিপাত হয়েছে ২২ মিলিমিটার।

Read Also:  ছ’বছরের শিশুর ওপর চরম শারীরিক নির্যাতন, গণপিটুনির ভয়ে আত্মসমর্পণ যুবকের

আগামী দু’দিন উত্তরবঙ্গের জেলাগুলোতে বৃষ্টির পরিমাণ কমবে। উত্তরবঙ্গ জেলাগুলোতে ভারী বৃষ্টিপাতের সম্ভাবনা নেই বললেই চলে। আলিপুর আবহাওয়া দফতর জানিয়েছে, উত্তরবঙ্গের উপরের পাঁচ জেলায় হালকা থেকে মাঝারি বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে। বাকি জেলাগুলোতে বিক্ষিপ্তভাবে হালকা এক-আধ পশলা বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে।

মৌসুমি অক্ষরেখা এবার ক্রমশই উত্তর দিক থেকে সরে দক্ষিণবঙ্গের দিকে এগিয়ে এসেছে বলে জানিয়েছে হাওয়া অফিস। সেইসঙ্গে একটি ঘূর্ণাবর্ত রয়েছে বঙ্গোপসাগরের উপরে। এর ফলে উত্তরবঙ্গে বৃষ্টির পরিমাণ কমবে। এবং দক্ষিণবঙ্গে বৃষ্টির পরিমাণ বাড়বে আগামিকাল থেকে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *