অনলাইনে তারা মায়ের পুজো দেওয়া নিয়ে চলছে ভুয়ো চক্র, সতর্ক করল মন্দির কমিটি

Spread the love


মাধব দাস, বীরভূম : করোনাকালে (Coronavirus) বিভিন্ন ধর্মীয় স্থানে ভক্তদের আনাগোনার ক্ষেত্রে কঠোর স্বাস্থ্যবিধি মেনে চলার নির্দেশ রয়েছে। সেইমতো একই নির্দেশ রয়েছে বীরভূমের অন্যতম তীর্থক্ষেত্র তারাপীঠের (Tarapith) ক্ষেত্রেও। এর পাশাপাশি এখনো পর্যন্ত যোগাযোগ ব্যবস্থা সেইভাবে স্বাভাবিক না হওয়ায় বহু ভক্তরাই সশরীরে তারাপীঠ মন্দিরে (Tarapith Temple) আসতে না পেরে অন্য মাধ্যমে পুজো দেওয়ার চেষ্টা চালাচ্ছেন। ভক্তদের এই সকল চেষ্টাকে দেখেই মাথাচাড়া দিয়েছে অনলাইনে তারা মায়ের পুজো দেওয়া নিয়ে ভুয়ো চক্র। এমনই অভিযোগ করতে দেখা গেল তারাপীঠ মন্দির কমিটির সম্পাদক ধ্রুব চ্যাটার্জিকে।

তারাপীঠ মন্দিরে তারা মায়ের অনলাইনে পুজো (Tarapith online puja) দেওয়া নিয়ে যে সকল সোশ্যাল পেজ অথবা ওয়েবসাইট রয়েছে সেগুলি কোনটিই তারাপীঠ মন্দিরের অথবা তারাপীঠ মন্দির কমিটির বা কোন পুরোহিতের নয় বলেই দীর্ঘদিন ধরেই দাবি করা হচ্ছে মন্দির কমিটির তরফ থেকে। তবে এবার এই বিষয়ে কড়া পদক্ষেপ নেওয়ার পথে হেঁটেছেন মন্দির কমিটির সদস্যরা। তারা এ নিয়ে সাইবার সেল থানায় অভিযোগ দায়ের করেছেন বলে জানিয়েছেন। পুলিশের তরফ থেকেও উপযুক্ত ব্যবস্থা গ্রহণের আশ্বাস দেওয়া হয়েছে।

Read Also:  Deepika Padukone Ranveer Singh Buy luxurious Bungalow in Alibaug: স্ত্রীর ফ্ল্যাটে আর নয়, এবার কি আলিবাগে ২২ কোটির বাড়িতেই দীপিকাকে নিয়ে থাকবেন রণবীর?

তারাপীঠ মন্দির কমিটির সম্পাদক ধ্রুব চ্যাটার্জী ঐসকল সোশ্যাল পেজ এবং ওয়েবসাইট নিয়ে সরাসরি অভিযোগ করেছেন, “মন্দির কমিটির কোনো রকম ওয়েবসাইট অথবা ফেসবুক কিছু নেই এবং সেবায়েতদেরও কিছু নেই। কয়েকজন আছেন যারা মাকে নিয়ে ব্যবসা করছেন তারা কিছু ফেক ওয়েবসাইট অথবা ফেক ফেসবুক অ্যাকাউন্ট করে রেখেছেন। তারাই প্রচার করছেন তারা মায়ের পুজো দিতে হলে এত টাকা খরচা হবে, তারপর অ্যাকাউন্ট নম্বর দিয়ে টাকা নিচ্ছেন।”

Read Also:  যৌন হেনস্থার অভিযোগ নিয়ে কড়া নিয়ম চালু করতে চলেছে বিসিসিআই,আওতায় ক্রিকেটাররা

এর পরিপ্রেক্ষিতে তিনি আরও জানিয়েছেন, “আমার বিনীত অনুরোধ আপনারা যেন এই প্রতারণা চক্রে পা দেবেন না। যাদের বাইরে থেকে পুজো দেওয়ার ইচ্ছে রয়েছে তারা পূর্বপরিচিত পান্ডা অথবা সেবায়েতদের মাধ্যমে টাকা পাঠাবেন। মন্দিরের পুরোহিতরা সেই অর্থে পুজো দিয়ে আপনাদের বাড়িতে প্রসাদ পাঠানোর ব্যবস্থা করে দেবে।”

প্রসঙ্গত, সোশ্যাল মিডিয়ায় এই ভাবে তারা মায়ের নামে অ্যাকাউন্ট খুলে অনলাইনে পুজো যাওয়া অথবা পুজো দেওয়ার বিষয়টি নতুন কিছু নয়। এর আগেও একাধিকবার এমন অভিযোগ উঠেছে। আর এবারও সেই ঘটনারই পুনরাবৃত্তি।

Related posts:

'বিজেপির বিরুদ্ধে ব্যর্থ কংগ্রেস, লড়াইয়ের মুখ তৃণমূল!' জাগো বাংলায় দাবি মমতার
Ukrainian Plane Hijacked: কাবুলে অপহৃত ইউক্রেনের বিমান ! উড়িয়ে নিয়ে যাওয়া হল ইরানে
Big Ben out : বেন স্টোকসকে বাদ দিয়ে ইংল্যান্ডের টি টোয়েন্টি দল ঘোষণা
বলিউডে শোরগোল! বিয়ের পিঁড়িতে এবার একসঙ্গে জ্যাকলিন, রাধিকা, মৃণাল...
হিজাব পরলে তবেই তালিবান দেবে নারী স্বাধীনতা! একাধিক শর্ত মুখপাত্র মহম্মদ সুহেলের
Deepika Padukone Ranveer Singh Buy luxurious Bungalow in Alibaug: স্ত্রীর ফ্ল্যাটে আর নয়, এবার কি ...
বেতনের টাকা থেকেই চলে সমাজসেবা, বীরভূমের লেডি কনস্টেবল যেন 'মসিহা'
আইপিএল ২০২১: অনুষ্কা শর্মার থেকে কোন অনুপ্রেরণা নিচ্ছেন বিরাট কোহলি
Piyali Basak Peak Dhaulagiri: পর্বতপ্রেমী এই কন্যা যে কৃতিত্ব অর্জন করলেন আজ, তা আর কোনও বাঙালির নেই...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *